হ্যালো বন্ধুরা, আজকে আপনাদের সাথে নতুন একটা অ্যাপ পরিচয় করিয়ে দেবো । এখান থেকে আপনি মোবাইলের মাধ্যমে পকেটমানি বের করতে পারবেন । এখানে শুধুমাত্র আপনি ভিডিও দেখে, গেম খেলেই আয় করতে পারবেন । চলুন জেনে নেয়া যাক আজকের অ্যাপস সম্পর্কে । 



এই অ্যাপের নাম ClipClaps - Cash for Laughs এখানে সামান্য কিছু কাজ করে আপনি ডলার আয় করতে পারবেন ।

প্রথমত, অ্যাপটা ইন্সটল করার পর আপনার ফেসবুক কিংবা গুগল আইডি দিয়ে এখানে সাইন ইন করতে হবে । নিচের দিকে খেয়াল করলে দেখতে পাবেন এখানে ফোন নাম্বার দিয়েও লগইন করার অপশন রয়েছে । যেহেতু এটা ইউএস ভিত্তিক একটা অ্যাপ তাই এখানে আপনি যদি ফোন নাম্বার দিয়ে লগিন করার চেষ্টা করেন তাহলে অ্যাকাউন্ট হবে না ।

আপনি লগিন করার পরে প্রাথমিকভাবে এখানে ভিডিও দেখতে হবে । ভিডিওর মাঝে কিছু রিওয়ার্ড বক্স থাকবে যা আপনি ভিডিও দেখার বিনিময়ে অর্জন করতে পারবেন । প্রতিদিন একটা নির্দিষ্ট পরিমাণ ভিডিও দেখলে এখান থেকে এই পুরস্কারগুলো লাভ করবেন । এই পুরস্কারগুলি ভাঙ্গানোর মাধ্যমে আপনি পাবেন র‍্যাফেল টিকেট  । পর্যাপ্ত পরিমাণ টিকেট থেকে আপনি যা পাবেন সেটা হল-


ক্লিকক্লাপ টোকেন - এটা ভাঙিয়ে বা এক্সচেঞ্জ করে ডলার নিতে পারবেন । প্রতি লাখে এক ডলার করে আয় করবেন । প্রতি স্ক্রাচকার্ড ঘষে অন্তত ১৫০০ কয়েন এবং সর্বোচ্চ ৫ লাখ কয়েন পাবেন । 

গিফট ফিস - গেমিং অপশনের একুরিয়ামে এই ফিসগুলো থাকবে । এগুলোকে খাওয়াবেন এবং বড় করে বিক্রি করবেন । যত বেশি লেভেল অতিক্রম করবেন তত বেশি এই ফিসের দাম বৃদ্ধি পাবে । একেকটা ফিসের দাম আকৃতি ভেদে ৮-১০ ডলার পর্যন্ত হয়ে থাকে । 


ডলার - কিছু কিছু স্ক্রাচ কার্ড ঘষে আপনি ২ সেন্ট থেকে শুরু করে ১০ ডলার পর্যন্ত পাবেন । তবে ২ সেন্ট, ৫০ সেন্ট, ৭০ সেন্ট,  ১০ সেন্ড, ১ ডলার, ২ ডলার, ৩ ডলার, ৫ ডলার, ১০ ডলার পর্যন্ত পাবেন ।

এখান থেকে পেমেন্ট নিতে পারবেন সরাসরি পেপালে । মাত্র ১০ সেন্ট হলেই পেপালে ডলার পেয়ে যাবেন । তবে ১০ সেন্ট না তোলাই ভালো কেননা, এটা বাতিল হয়ে যায় সরাসরি কারণ পেপালের চার্জ থাকে অন্তত ৭০ সেন্ট । তাই অন্তত ১০ ডলার না হওয়া পর্যন্ত এখান থেকে তুলবেন না ।

এখানে পেমেন্ট পেতে সময় লাগে একদিন থেকে সাতদিন পর্যন্ত । যদি ১০ ডলারের উইথড্র দেন তাহলে ৫ ঘণ্টা থেকে শুরু করে কয়েকদিন পর্যন্ত দেরি হতে পারে । এখানে সর্বোচ্চ একবারে ৫০ ডলার তুলতে পারবেন । তবে আপনার এমাউন্ট যত বেশি হবে তত দেরি হয় । আমি এখান থেকে ৫০ ও ৪০ ডলারের উইথড্র করেছিলাম যা ৬ দিনের মাথায় পেয়েছি তবে ১০ ডলারের একাধিক উইথড্র দিলে প্রথমটা দ্রুতই চলে আসবে তবে পরেরটা কয়েকদিন দেরি হয় ।

আপনি যদি এখানে জয়েন করতে চান তাহলে রেফারেলের মাধ্যমে জয়েন করলে ১ ডলার বোনাস পাবেন নিশ্চিত । যা আপনি রিডিম কোড ব্যবহার করে পেতে পারেন । নিচের কোড ব্যবহার করলেই এক ডলার বোনাস পেয়ে যাবেন এবং আমি পাবো কিছু রিওয়ার্ড বক্স ।

রেফার কোড - 8S5GZUDA

এখানে যারা আপনার রেফারে জয়েন করবে তারা সরাসরি এক ডলার বোনাস পেয়ে গেলেও আপনি এর চারভাগের একভাগও লাভ পাবেন না তবে এই সংখ্যা যদি অনেক বেশি হয় তাহলে আপনি লাভ করতে পারবেন যথেষ্ট পরিমাণ ।

এখানে যারা আপনার রেফারে জয়েন করবে তারা সরাসরি এক ডলার বোনাস পেয়ে গেলেও আপনি এর চারভাগের একভাগও লাভ পাবেন না তবে এই সংখ্যা যদি অনেক বেশি হয় তাহলে আপনি লাভ করতে পারবেন যথেষ্ট পরিমাণ ।


বেশি বেশি আয় করার জন্য আপনার রেফারেল কোড সবার সাথে শেয়ার করুন । এবং বিভিন্ন ব্লগে পোস্ট লিখে শেয়ার করে আপনার রেফার কোড ব্যবহার করুন । এতে অনেকেই জয়েন করবে । এতে সবারই কম বেশি লাভ হচ্ছে ।



এই অ্যাপ মার্কেটে এসেছে ফেব্রুয়ারি ২০২০ তারিখে এবং এখন পর্যন্ত সবাই পেমেন্ট পাচ্ছে । যদি দেখেন আপনি ৭ দিন পরেও পেমেন্ট পান নাই তাহলে সেটিংস থেকে এদের সাথে কন্তাক্ট করুন এবং জানিয়ে দিন । ওরা পেমেন্ট সেন্ড করে দিবে ।


এটা যেহেতু একটা মোবাইল অ্যাপ তাই কতদিন পেমেন্ট দিবে সেটা নিশ্চিত করে বলা যায় না তবে যেহেতু প্রায় ৪ মাস ধরে সার্ভিস দিয়ে যাচ্ছে এবং খুবই জনপ্রিয় লিস্টে চলে এসেছে তাই বলাই যায় আরও কিছুদিন এখান থেকে ইনকাম করা যাবে ।


এখন পর্যন্ত এখান থেকে আমি ২০০ ডলার আয় করেছি । আশা করি এটা আপনার পকেট মানির জন্য সহায়ক হবে । 



ভালো থাকবেন । আল্লাহ হাফেজ